ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

বাংলাদেশের নতুন ফিল্ডিং কোচ ম্যাকডারমট

গত বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বাজে ফিল্ডিংয়ের কারণে চাকরি হারিয়েছিলেন রায়ান কুক। এরপর রাজিন সালেহকে আফগানিস্তান সিরিজের জন্য টাইগারদের ফিল্ডিং কোচের দায়িত্ব দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার পূর্ণ মেয়াদে শেন টিমোথি ম্যাকডারমটকে ফিল্ডিং কোচ নিয়োগ দিল দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।


২০২৩ সালের নভেম্বর পর্যন্ত এই অস্ট্রেলিয়ানের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। জানা গেছে, ব্যাটিং কোচ জেমি সিডন্সের সুপারিশে তাকে নিয়োগ দিয়েছে বিসিবি।


এর আগেও, বাংলাদেশে কাজ করেছেন ম্যাকডারমট। ২০০৬ থেকে ২০০৮ সালের মধ্যে জাতীয় একাডেমিতে হেড কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স দলে ফিটনেস সমন্বয়কারী হিসেবে কাজ করেছেন তিনি। চলতি সপ্তাহেই কাজে যোগ দেবেন ৪১ বছর বয়সী ম্যাকডারমট।


ম্যাকডারমটের কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। দুই দশক কোচিংয়ের অভিজ্ঞতা থাকা এই কোচ সর্বশেষ শ্রীলঙ্কা জাতীয় দলের ফিল্ডিং কোচ ছিলেন। পাশাপাশি দেশটির ‘এ’ দলেরও দায়িত্ব সামলেছেন তিনি। এছাড়া অস্ট্রেলিয়ার সিনিয়র দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন।


টি-টুয়েন্টি বিশ্বকাপে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি বাংলাদেশের ফিল্ডিং ছিল হতশ্রী। ক্যাচ মিসের মহড়া দিয়েছেন ফিল্ডাররা। তাই বিশ্বকাপের পর ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে চুক্তি বাড়ায়নি বিসিবি। পরে পাকিস্তান সিরিজে ফিল্ডিংয়ের দায়িত্ব সামলেছেন মিজানুর রহমান বাবুল। আফগানিস্তান সিরিজে ছিলেন রাজিন সালেহ।

ads

Our Facebook Page